সকালের নাস্তায় কলা কি আসলেই উপকারী

|



আপনি যদি সকালের খাবারের ব্যাপারে নিজেকে খুব ব্যাস্ত মনে করেন, তবে প্রাতঃরাশের বেলায় প্রায়শই প্রথম সমস্যায় ভোগেন। সুতরাং পুরির সেই পরিপূর্ণ বাটিটির পরিবর্তে আপনি যা কিছু পান তাই খেয়ে নেন।


যখন আপনার সময় না থাকে, তখন একটি কলা ভাল হবে মনে করে খেয়ে নেন।কারণ হিসাবে ব্যাখ্যা দাড় করান, এটি ফল, এটি আপেক্ষিক এবং এটি স্বাস্থ্যকর অধিকার।দুঃখের বিষয় এই যে কলাতে,পটাসিয়াম এবং ভিটামিন বি 6 দিয়ে ভরা এবং কোলেস্টেরল এবং সোডিয়াম মুক্ত, সর্বোপরি আপনার প্রথম দিনের খাবার হিসাবে এটি বেশ ভাল।


পুষ্টি বিশেষজ্ঞ ডঃ ড্যারিল গিওফ্রে প্রাতঃরাশের জন্য কলা সম্পর্কে কিছু খারাপ সংবাদ দিয়েছেন। “কলাগুলি সকালে ধরার এবং যাওয়ার জন্য নিখুঁত বিকল্প বলে মনে হয় তবে ঘনিষ্ঠভাবে দেখলে আপনি দেখতে পাবেন যে কলা খাওয়া সবচেয়ে ভাল বিকল্প নয় কারণ এগুলি 25% চিনি এবং মাঝারিভাবে অম্লীয়,”।

“এটি আপনাকে দ্রুত শক্তি দেবে, তবে আপনি শীঘ্রই ক্লান্ত হয়ে পড়বেন এবং ক্ষুধার্ত বোধ করবেন”।

আপনি কলা খেতে চাইছেন, ডাঃ জিওফ্রে খাবারের পরে এগুলি না খাওয়ার পরামর্শ দিচ্ছেন এবং যখন একটি নাস্তা খাচ্ছেন, তখন এটি চর্বিযুক্ত (স্বাস্থ্যকর চর্বি) বা মশলা দিয়ে অন্য কোনও কিছুর সাথে যুক্ত করার বিষয়ে নিশ্চিত হন।

তিনি আরও যোগ করেছেন: “যেহেতু কলা অম্লীয়, তাই চিনির বাড়াবাড়ি না করে পটাসিয়াম, ফাইবার এবং ম্যাগনেসিয়ামের সুবিধা পেতে আপনাকে অ্যাসিডটিকে নিরপেক্ষ করতে হবে”।




Leave a reply